Home Featured দিঘা গেলেও লাগবে করোনা টিকাকরণের শংসাপত্র!

দিঘা গেলেও লাগবে করোনা টিকাকরণের শংসাপত্র!

0
দিঘা গেলেও লাগবে করোনা টিকাকরণের শংসাপত্র!
Parul

নিজস্ব প্রতিনিধি : করোনা মোকাবিলায় এবার কড়া পদক্ষেপ নিতে শুরু করল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। এবার থেকে দিঘা যেতে গেলে পর্যটকদের কোভিড নেগেটিভ রিপোর্ট দিতে হবে। তা না থাকলে দেখাতে হবে টিকাকরণের শংসাপত্র। এতদিন তারাপীঠ কিংবা শান্তিনিকেতন গেলে এই দুটির কোনও একটি প্রয়োজন হত। এবার প্রয়োজন হবে দিঘা গেলেও।

ঘরের কাছে বেড়াতে যাওয়ার জায়গা বললেই দক্ষিণবঙ্গের মানুষের মনের কোণে ভেসে ওঠে দিঘার নাম। এক সময় বাস কিংবা প্রাইভেট গাড়ি ছাড়া দিঘা যাওয়া যেত না। পরে মমতা বন্দ্যোপাধ্যায় দিঘা পর্যন্ত ট্রেন চালু করায় হু হু করে বাড়ছে পর্যটক। ২০১১ সালে ক্ষমতায় এসে দিঘাকে ঢেলে সাজান তিনি। তার পর থেকে প্রতিদিনই ভিড় বাড়ছে এই সৈকত শহরে।

করোনা অতিমারী পরিস্থিতির উন্নতি হতেই শিথিল করা হয়েছে লকডাউন। তার পরেই ভিড় বাড়ছে সৈকত শহরে। বাস তো বটেই, প্রাইভেট গাড়ি করেও প্রতিদিন শয়ে শয়ে পর্যটক আসছেন দিঘার সমুদ্র সৌন্দর্য উপভোগ করতে। তবে গোটা রাজ্যে করোনা পরিস্থিতির উন্নতি হলেও, পূর্ব মেদিনীপুরে সংক্রমণের গ্রাফ ক্রমেই ঊর্ধ্বমুখী। তাই দিঘায় বেড়াতে আসা পর্যটকদের হয় দেখাতে হবে টিকা নেওয়ার সার্টিফিকেট, নয়তো কোভিড নেগেটিভ রিপোর্ট। এ দুটির কোনও একটির শংসাপত্র না পাওয়া গেলে বঞ্চিত হতে হবে সমুদ্র-দর্শনে।

হোটেলগুলিকেও করোনা বিধি মেনে চলতে বলা হয়েছে। হোটেলে যাঁরা থাকবেন, তাঁরাও যাতে কঠোরভাবে করোনা বিধি মানেন, সেদিকেও নজর দিতে বলা হয়েছে হোটেল কর্তৃপক্ষকে। করোনা সম্পর্কে সচেতন করতে হোটেলের বিভিন্ন এলাকায় পোস্টারিংও করতে বলা হয়েছে তাঁদের।      

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here