kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: করোনা সংক্রমণ রোধে দেশ জুড়ে লকডাউন চলছে। এই পরিস্থিতিতে সাধারণ মানুষ এখন গৃহবন্দি। সেই বন্দি দশায় কেমন আবস্থা হয়, তা এখন সবাই বুঝতে পারছেন। কিন্তু, আমরা কি ভাবি, তাদের কথা যারা সারাজীবন বন্দি থাকে খাঁচায়। তাদের সেই বন্দি দশার জীবন উপলব্ধি করে খাঁচাবন্দি কিছু পাখিকে মুক্ত আকাশে উড়িয়ে দিলেন এক যুবক। এমনই দৃশ্য দেখা গেল আসানসোলে।

দু’দফার দীর্ঘ লকডাউন পরিস্থিতিতে এখনও গৃহবন্দি মানুষ। এই গৃহবন্দি দশায় নাজেহাল মানুষ। কিন্তু খাঁচার পাখিরা তো সারা জীবন বন্দি থাকে। এখন লকডাউনে মানুষ গৃহবন্দি থেকে কী অবস্থা হয়, তা বুঝতে পেরেছে। তাই আসানসোলের স্বেচ্ছাসেবী যুবক সুপ্রিয় কর্মকার খাঁচার পাখিদের মুক্ত আকাশে উড়িয়ে দিলেন। কুলটির সাঁকতোড়িয়ার বাসিন্দা সুপ্রিয় কর্মকার তার নিজের উদ্যোগে আসানসোলের শতাব্দী শিশু উদ্যান সংলগ্ন এলাকায় উপস্থিত হয়ে পাখি বিক্রেতাদের কাছ থেকে অনেকগুলি পাখি কিনে আকাশে উড়িয়ে দেন৷

এই বিষয়ে তিনি জানিয়েছেন, করোনা সংক্রমণ রোধে লকডাউন পরিস্থিতিতে গৃহবন্দি থেকে বন্দি জীবনের স্বাদ পেয়ে অনুভব করি খাঁচার পশু-পাখিদের যন্ত্রণা৷ তাই বন্দি থাকা পাখিদের প্রকৃতির কোলে ফিরিয়ে তাদের মুক্তির স্বাদ দিতে ইচ্ছে করে৷ নিজের উদ্যোগে বেশকিছু বন্দি পাখি কিনে তাদের মুক্ত করে দিই৷ পাশাপাশি সকলের কাছে আবেদন, যারা পশু ও পাখিপ্রেমী হিসাবে ঘরে কোনও পশু বা প্রাণী বা পাখিদের খাঁচাবন্দি বা গৃহবন্দি করে রেখেছেন, আমার আবেদন তাদের প্রকৃতির কোলে ফিরিয়ে দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here