মহানগর ওয়েবডেস্ক: সাল ২০১৪ থেকে ২০১৯। এই পাঁচ বছর পাকিস্তান দলের ব্যাটিং কোচের দায়িত্ব সামলেছিলেন গ্রান্ট ফ্লাওয়ার।

সম্প্রতি তিনি পাক দলে কোচিং করানোর একটা ভয়াবহ অভিজ্ঞতা শোনালেন। জিম্বাবোয়ের ৪৯ বছরের প্রাক্তন কোচ ফ্লাওয়ার একটি পডকাস্টে এসে বলছেন যে, একবার ব্রেকফাস্ট টেবিলে উত্তেজনার বশে প্রাক্তন পাক অধিনায়ক ইউনিস খান তাঁর গলায় ছুরি ধরেছিলেন। পরিস্থিতি সামাল দিয়েছিলেন হেড কোচ মিকি আর্থার।

ফ্লাওয়ার বলছেন, “ইউনিস খানকে বাগে আনা খুব কঠিন ছিল। আমার এখনও ব্রিসবেন টেস্টের একটা ঘটনা মনে আছে। ওকে আমি ব্রেকফাস্ট টেবিলে একটু ব্যাটিং পরামর্শ দিয়েছিলাম। কিন্তু ও সেটা ভাল ভাবে নেয়নি। গলার কাছে ছুরি এনে ধরেছিল। মিকি আর্থার আমাদের সঙ্গে বসেছিলেন। উনি এসে পরিস্থিতি সামলান।” ফ্লাওয়ার আরও বলছেন, “কোচিংয়ের কাজটা বেশ মজার। অদ্ভুত একটা যাত্রা। এখনও অনেক কিছু শেখার আছে আমার। আমি ভাগ্যবান যে এই জায়গায় আমি আছি।”

এই মুহূর্তে ফ্লাওয়ার শ্রীলঙ্কার ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন। অন্যদিকে ইউনিস খান ফ্লাওয়ারের জুতোয় পা গলিয়েছেন। দলের ব্যাটিং কোচ হিসেবে পাক দলের সঙ্গে নয়া ইনিংস শুরু করছেন তিনি।

করোনা অতিমারীর আতঙ্ক কাটিয়ে গত রবিবার ইংল্যান্ডে উড়ে গিয়েছে পাকিস্তান দল। তিন ম্যাচের টেস্ট ও সমসংখ্যক ম্যাচের টি-২০ সিরিজ খেলবে দুই দেশ। ৮ জুলাই থেকে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজ হবে। এই সিরিজ শেষ হলেই মুখোমুখি হবে ইংল্যান্ড-পাকিস্তান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here