kolkata news
Highlights

  • করোনা আক্রান্ত সন্দেহে বীরভূমে এক যুবককে কোয়ারান্টাইনে রাখা হচ্ছে
  • হাসপাতালে ভর্তি না হওয়ায় তার বাড়িতে চিকিৎসক দল গিয়েছে
  • যদিও প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, আতঙ্কের কোনও কারণ নেই


নিজস্ব প্রতিনিধি, বীরভূম:
করোনা আক্রান্ত সন্দেহে বীরভূমে এক যুবককে কোয়ারান্টাইনে রাখা হচ্ছে। হাসপাতালে ভর্তি না হওয়ায় তার বাড়িতে চিকিৎসক দল গিয়েছে। যদিও প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, আতঙ্কের কোনও কারণ নেই। স্বাস্থ্য দফতর সমস্ত বিষয় মোকাবিলা করতে প্রস্তুত।

বীরভূম জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ময়ূরেশ্বর এক ব্লকের কলেশ্বর গ্রামের বাসিন্দা জান মহম্মদ শুক্রবার সিউড়িতে এক চিকিৎসকের কাছে তার চেম্বারে আসেন জ্বর ও সর্দি-কাশির উপসর্গ নিয়ে। গত ৩ মার্চ ওই যুবক সৌদি আরব থেকে বাড়িতে ফিরেছেন। বিষয়টি জানার পর ওই চিকিৎসক তাকে তৎক্ষণাৎ সিউড়ি সুপার স্পেশ্যালিটি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান এবং বিষয়টি হাসপাতাল সুপার ও বীরভূম জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিককে জানান। যদিও ওই যুবক হাসপাতালে ভর্তি না হয়ে বাড়ি ফিরে চলে যান। এরপর স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে একটি মেডিক্যাল টিম তার বাড়ি পাঠানো হচ্ছে বলে জানা গিয়েছে।

বীরভূম স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রি আড়ি বলেন, সৌদি আরব ফেরত এক যুবক সর্দি-জ্বরের উপসর্গ নিয়ে সিউড়ির এক চিকিৎসকের কাছে দেখাতে যান। সেখান থেকেই সেই চিকিৎসক ওই যুবককে হাসপাতালে নিয়ে আসেন। যদিও সেই যুবক হাসপাতালে ভর্তি না হয় বাড়ি চলে গিয়েছেন। সেই যুবকের বাড়ি চিকিৎসকের দল পাঠানো হচ্ছে। ওই যুবককে হাসপাতলে ভর্তি হতে বলা হবে। যদি ভর্তি না হন, তা হলে বাড়িতেই নির্দিষ্ট চিকিৎসা পদ্ধতির মধ্যে রাখা হবে। যদিও সাধারণ মানুষের এই বিষয়ে কোনও আতঙ্কিত হওয়ার কারণ নেই। স্বাস্থ্য দফতর যথেষ্ট তৎপর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here